Covid-19 মহামারীতে বায়োসেফটি ও ব্যক্তিগত সুরক্ষা বিষয়ক ওয়ার্কশপ

/Covid-19 মহামারীতে বায়োসেফটি ও ব্যক্তিগত সুরক্ষা বিষয়ক ওয়ার্কশপ

Covid-19 মহামারীতে বায়োসেফটি ও ব্যক্তিগত সুরক্ষা বিষয়ক ওয়ার্কশপ

Bangladesh Society  of Microbiologists (BSM) এর সম্মানিত সদস্য জনাব আতিকুর রহমান নাহিদ গত ১৭ই মে টাংগাইল জেলার বাসাইল উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার জনপ্রতিনিধি, সাংবাদিক ও উপজেলা প্রশাসন এর কর্মকর্তা-কর্মচারীদের  জন্য Covid-19 মহামারীতে বায়োসেফটি ও ব্যক্তিগত সুরক্ষা বিষয়ক একটা ওয়ার্কশপ উপস্থাপন করেন । উপজেলা চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা প্রশাসন এর কর্মকর্তা ও কর্মচারী এবং  সাংবাদিকগণের উপস্থিতিতে  দুইটি সেশনে এই ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।


Covid-19 ভাইরাস কিভাবে ছড়াতে পারে, মানুষের মাঝে কিভাবে সংক্রমণ হতে পারে, মাস্ক, গ্লাভস ও  পিপিই যথাযথ ভাবে পরিধান ও খুলতে হয়  এই বিষয়ে ভিডিও টিউটোরিয়াল প্রদর্শন এবং বিশদ আলোচনা করা হয়।
অফিস ও বাসা জীবাণুমুক্ত করতে কিভাবে সাবান, disinfectant, sanitizer ইত্যাদি তৈরি ও ব্যবহার  করতে হবে সে বিষয়েও আলোকপাত করা হয়।  এই ভাইরাস সম্পর্কে সাধারণ মানুষের ভুল ধারণাগুলো নিয়েও আলোচনা করা হয়।

স্বতঃপ্রনোদিত হয়ে এই ধরনের সময়োপযোগী একটি ওয়ার্কশপ আয়োজনের জন্য সোসাইটির পক্ষ থেকে জনাব আতিকুর রহমান নাহিদ কে  ধন্যবাদ। Bangladesh Society  of Microbiologists (BSM) এই ধরণের জনসচেতনতা মুলক  কর্মসূচী অব্যাহত রাখার জন্য অঙ্গীকারবদ্ধ।

 

By | 2020-05-19T07:43:13+00:00 May 19th, 2020|Comments Off on Covid-19 মহামারীতে বায়োসেফটি ও ব্যক্তিগত সুরক্ষা বিষয়ক ওয়ার্কশপ

About the Author: